Bartaman Patrika
দেশ
 

২০২০ সালেই আপ ছাড়ছি, ট্যুইটে ঘোষণা অলকা লাম্বার
আপ বিবৃতিতে গম্ভীরকে তোপ

নয়াদিল্লি, ২৬ মে (পিটিআই): আর মাত্র একবছর। ২০২০-তে দল ছেড়ে দেবেন তিনি। ট্যুইটারে এমনই বিস্ফোরক ঘোষণা করলেন আম আদমি পার্টির বিক্ষুব্ধ বিধায়ক অলকা লাম্বা। সদ্যসমাপ্ত লোকসভা ভোটে দিল্লির চাঁদনি চক থেকে আপ-এর প্রার্থী হয়েছিলেন অলকা।
বিশদ
আমেথিতে স্মৃতি ইরানি ঘনিষ্ঠ বিজেপি কর্মী খুন

আমেথি, ২৬ মে (পিটিআই): আমেথিতে খুন হলেন সদ্য নির্বাচিত সাংসদ স্মৃতি ইরানির ঘনিষ্ঠ সহযোগী সুরেন্দ্র সিং। ৫০ বছর বয়সি ওই বিজেপি কর্মী আমেথি কেন্দ্রের অন্তর্গত বারৌলিয়া গ্রামের প্রাক্তন গ্রামপ্রধান। শনিবার রাত সাড়ে ১১টা নাগাদ বাড়িতে ঢুকে তাঁকে লক্ষ্য করে গুলি চালায় অজ্ঞাতপরিচয় দুই দুষ্কৃতী।
বিশদ

27th  May, 2019
‘দাবি’ করার মতো অবস্থায় নেই, ‘অনুরোধ’ করতে পারি মাত্র
বিশেষ রাজ্যের মর্যাদা পেতে মোদির সঙ্গে সাক্ষাৎ জগনের

নয়াদিল্লি, ১৬ মে (পিটিআই): বিশেষ রাজ্যের মর্যাদা আদায়ে ব্যর্থ হয়েই এনডিএ ছেড়েছিলেন চন্দ্রবাবু নাইডু। এবার একই ইস্যুতে দিল্লির দরবারে অন্ধ্রপ্রদেশের ভাবী মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডিও। রাজধানীতে ৭ লোককল্যাণ মার্গের বাসভবনে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করলেন তিনি।
বিশদ

27th  May, 2019
 বেঙ্কাইয়ার সঙ্গে দেখা করলেন মোদি

 নয়াদিল্লি, ২৬ মে (পিটিআই): আদবানি, যোশির পর এবার উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর সঙ্গে দেখা করলেন নরেন্দ্র মোদি। গতকাল এনডিএ’র নেতা নির্বাচিত হয়েছেন তিনি। তার পরেই দেখা করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে। রবিবার সকালে নাইডুর বাড়িতে যান মোদি। সূত্রের খবর, মোদির এটি ছিল সৌজন্য সাক্ষাৎ।
বিশদ

27th  May, 2019
রাতেই দেখা করলেন মায়ের সঙ্গে
‘বড় জনাদেশ মানেই বড় দায়িত্ব’, জয়ের পর গুজরাতে প্রথম জনসভায় বললেন মোদি

  আমেদাবাদ, ২৬ মে (পিটিআই): আগামী বৃহস্পতিবার দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন। তার আগেই রবিবার নিজের রাজ্য গুজরাতে গেলেন নরেন্দ্র মোদি। লোকসভা নির্বাচনে বিজেপির ব্যাপক সাফল্যের পর প্রথম সভাটিও করলেন নিজের রাজ্যেই। বললেন, ‘বড় জনাদেশ আরও বড় দায়িত্ব এনে দিল।
বিশদ

27th  May, 2019
শপথ ৩০ মে, মন্ত্রী কারা, শেষ মুহূর্তে জানাবেন মোদি

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ মে: আগামী ৩০ মে প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয়বার শপথ নেবেন নরেন্দ্র মোদি। তাঁর সঙ্গে শপথ নেবেন কেন্দ্রীয় মন্ত্রিসভার অন্য সদস্যরাও। রাষ্ট্রপতি ভবনে সন্ধ্যা ৭টার সময় ওই শপথগ্রহণ অনুষ্ঠান হবে। আজ এক বিবৃতিতে এ কথা জানিয়ে দিয়েছে রাষ্ট্রপতি ভবন।
বিশদ

27th  May, 2019
 অনলাইন পরিষেবার পরিকাঠামো যাচাই করতে উদ্যোগী পিএফ দপ্তর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাধারণ ঩পিএফ গ্রাহকের জন্য পরিষেবার বহর অনেকটাই বাড়িয়েছে এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন বা ইপিএফও। কিন্তু তার অনেকগুলিই অনলাইন পরিষেবা। এদিকে দেশজুড়ে বিভিন্ন জেলায় অঞ্চলভিত্তিক যে পিএফ অফিসগুলি আছে, তাদের অনেকগুলিতেই ইন্টারনেট সংযোগ জোরদার নয়, এমন অভিযোগ নতুন নয়।
বিশদ

27th  May, 2019
 দেশজুড়ে নির্বাচনী আচরণবিধি তুলে নিল কমিশন

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোটা দেশ থেকে আদর্শ নির্বাচনী আচরণবিধি (এমসিসি) উঠে গেল। রবিবার বিজ্ঞপ্তি জারি করে এই বিধি তুলে নিল জাতীয় নির্বাচন কমিশন। প্রসঙ্গত, ১০ মার্চ লোকসভা ভোটের নির্ঘণ্ট প্রকাশ করেছিল কমিশন। ওই দিন থেকেই ভারতবর্ষ জুড়ে এই নির্বাচনী আচরণবিধি জারি করা হয়েছিল।
বিশদ

27th  May, 2019
ওয়ার্কিং কমিটির বৈঠকে বারবার মেজাজ হারিয়েছেন প্রিয়াঙ্কা
দল নয়, ছেলেদের স্বার্থ দেখেছেন চিদম্বরম, কমল নাথ এবং গেহলট, তোপ রাহুল গান্ধীর

 নয়াদিল্লি, ২৬ মে (পিটিআই): রাহুল গান্ধীর ইস্তফার ইচ্ছাপ্রকাশের খবর একদিন আগেই এসেছে। রবিবার সামনে এল কংগ্রেস ওয়ার্কিং কমিটির অন্দরে ঝড় ওঠার খবর। দলীয় সূত্রে খবর, কোনও রকম রাখঢাক না করে কংগ্রেসের তিন প্রবীণ নেতার দিকে সরাসরি আঙুল তুলেছেন রাহুল।
বিশদ

27th  May, 2019
আজ শপথ নেবেন সিকিমের নয়া মুখ্যমন্ত্রী পি এস গোলে

  গ্যাংটক, ২৬ মে: সিকিমের নয়া মুখ্যমন্ত্রী হচ্ছেন সিকিম ক্রান্তিকারী মোর্চার (এসকেএম) সভাপতি প্রেম সিং তামাং। তিনি অবশ্য পি এস গোলে নামেই বেশি পরিচিত। সোমবারই মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন তিনি। রবিবার রাজভবন সূত্রে খবর, পালজোর স্টেডিয়ামে সকাল ১০টায় রাজ্যপালের উপস্থিতিতে শপথগ্রহণ করবেন গোলে।
বিশদ

27th  May, 2019
 তৃতীয় স্থান পেয়েছেন মেহবুবা, জম্মু ও কাশ্মীরে মুখ থুবড়ে পড়ল পিডিপি

 ফিরদৌস হাসান, শ্রীনগর, ২৬ মে: সরকার ভাঙার পর থেকেই জম্মু ও কাশ্মীরে জনসমর্থন কমছিল পিপলস ডেমোক্র্যাটিক পার্টির (পিডিপি)। আর লোকসভা নির্বাচনের ফলাফলে উপত্যকায় মেহবুবা মুফতির দলের অস্তিত্ব নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে। বিজেপির সঙ্গে হাত মিলিয়ে প্রায় চার বছর সরকার চালিয়েছিল পিডিপি।
বিশদ

27th  May, 2019
জার্মান নাগরিকের ভিসা জটিলতা কাটাতে হস্তক্ষেপ সুষমার

 নয়াদিল্লি, ২৬ মে (পিটিআই): জার্মান নাগরিক ফ্রেডরিক ইরিনা ব্রুনিংয়ে ভিসার মেয়াদ বাড়ায়নি বিদেশমন্ত্রক। এই অভিযোগ তুলে পদ্মশ্রী পুরস্কার ফিরিয়ে দিতে চেয়েছিলেন তিনি। রবিবার মন্ত্রকের কাছে এই সংক্রান্ত রিপোর্ট চেয়েছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।
বিশদ

27th  May, 2019
জেটলির শারীরিক অবস্থার অবনতির খবর ভিত্তিহীন
জানালেন সরকারি মুখপাত্র

নয়াদিল্লি, ২৬ মে (পিটিআই): বিদায়ী কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলির শারীরিক অবস্থার অবনতি ঘটছে বলে বিভিন্ন মহলে জল্পনা ছড়িয়েছিল। অবশেষে এই বিষয়ে মুখ খুললেন সরকারের মুখপাত্র সীতাংশু কার।
বিশদ

27th  May, 2019
 মাওবাদী অধ্যুষিত বস্তার জয়ে সব হারানোর যন্ত্রণা ভুলছে কংগ্রেস

  রায়পুর, ২৬ মে (পিটিআই): ছত্তিশগড়ে বস্তার জয়ে সব হারানোর যন্ত্রণা ভুলছে কংগ্রেস। গত বছর বিধানসভা নির্বাচনে বিজেপিকে রাজ্য থেকে উৎখাত করতে সক্ষম হয়েছিল রাহুল গান্ধীর দল। লোকসভা ভোটেও ভালো ফলের আশা করেছিল তারা। কিন্তু মোদি ঝড়ে সব ওলটপালট হয়ে গিয়েছে। রাজ্যে ক্ষমতায় থেকেও ঝুলিতে এসেছে মাত্র দু’টি আসন।
বিশদ

27th  May, 2019
জঙ্গিদের হুঁশিয়ারি দিতেই বালাকোটে হামলা চালায় সেনা, দাবি রাওয়াতের

  এজিমালা, ২৬ মে (পিটিআই): সীমান্তের ওপারে প্রশিক্ষণ নিচ্ছে জঙ্গিরা। কিন্তু সেই জঙ্গিরা যাতে ভারতে হামলা চালানোর সাহস না দেখায়, তা বুঝিয়ে দিতেই গত ফেব্রুয়ারি মাসে বালাকোটে হামলা চালায় ভারতীয় সেনা। রবিবার এই মন্তব্য করলেন ভারতের সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত।
বিশদ

27th  May, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, ময়নাগুড়ি: একাধিক দাবিতে মঙ্গলবার ময়নাগুড়ি কলেজের অধ্যক্ষাকে স্মারকলিপি দিল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ময়নাগুড়ি নগর কমিটি। সংগঠনের নগর ইউনিটের সহ সম্পাদক অলোক রায় বলেন, আমরা শীঘ্রই ময়নাগুড়ি কলেজে ইউনিট খুলতে চলেছি। সেজন্য এদিন কলেজে আসা। ...

  সংবাদদাতা, রামপুরহাট: মুরারই থানার রাজগ্রামের বনরামপুর গ্রামের কাছে পাথর শিল্পাঞ্চল যাওয়ার রাস্তায় জেসিবি মেশিনের ধাক্কায় মৃত্যু হল এক বাইক আরোহী যুবকের। পুলিস জানিয়েছে, মৃতের নাম সাব্বির শেখ(২২)। বাড়ি বনরামপুর গ্রামে। সোমবার বিকেলে সে বাইক চালিয়ে পাথর শিল্পাঞ্চল যাচ্ছিল। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 ইসলামাবাদ/ করাচি, ২৮ মে (পিটিআই): দ্বিতীয়বার দেশের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে এবার আমন্ত্রণ জানানো হয়নি পাকিস্তানকে। পাক প্রশাসন অবশ্য এই বিষয়টিকে বেশি গুরুত্ব না দিয়ে নজর ঘোরাতে চায় শান্তি আলোচনার দিকেই। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।
১৯৫৩—প্রথম এভারেস্ট শৃঙ্গ জয় করলেন তেনজিং নোরগে এবং এডমন্ড হিলারি
১৯৫৪—অভিনেতা পঙ্কজ কাপুরের জন্ম।
১৯৭২—অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের মৃত্যু।
১৯৭৭—ভাষাবিদ সুনীতি চট্টোপাধ্যায়ের মৃত্যু।
১৯৮৭—ভারতের পঞ্চম প্রধানমন্ত্রী চৌধুরি চরণ সিংয়ের মৃত্যু।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬২ টাকা ৬৯.৮৬ টাকা
পাউন্ড ৭৬.৪৬ টাকা ৭৯.৪৩ টাকা
ইউরো ৬৮.৮৫ টাকা ৭০.৫৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২৬/৩ দিবা ৩/২১। উত্তরভাদ্রপদ ৪০/৫৪ রাত্রি ৯/১৮। সূ উ ৪/৫৬/৫, অ ৬/১১/৩৫, অমৃতযোগ দিবা ৭/৩৪ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৯/৪৭ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৫ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে।
১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২১/২৭/৫৫ দিবা ১/৩১/২১। উত্তরভাদ্রপদনক্ষত্র ৩৭/৩৭/৩৫ রাত্রি ৭/৫৯/১৩, সূ উ ৪/৫৬/১১, অ ৬/১৩/১৫, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২৪ মধ্যে, বারবেলা ১১/৩৪/৪৩ গতে ১/১৪/২১ মধ্যে, কালবেলা ৮/১৫/২৭ গতে ৯/৫৫/৩ মধ্যে, কালরাত্রি ২/১৫/২৭ গতে ৩/৩৫/৪৯ মধ্যে।
২৩ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। বৃষ: সম্ভাব্য ক্ষেত্রে বিবাহের যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।১৯৫৩—প্রথম এভারেস্ট ...বিশদ

07:03:20 PM

১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস আজ রাত ১১:৫৫ মিনিটের বদলে আগামীকাল সকাল ১০:৩০ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

07:24:56 PM

আগামীকাল প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে থাকবেন সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী 

07:17:06 PM

৩১ মে ১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস বাতিল থাকবে 

06:22:45 PM

৪ জেলার জেলা শাসক বদল 
চার জেলার জেলা শাসক বদল করল রাজ্য সরকার। উত্তর ২৪ ...বিশদ

06:17:16 PM